সিকৃবিতে চারটি গবেষণাগার উদ্বোধন

সিকৃবি প্রতিনিধি:সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের উদ্যোগে চারটি গবেষণাগার উদ্বোধন করা হয়েছে। আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) প্ল্যান্ট ও এনভায়রনমেন্টাল বায়োটেকনোলজি, এনিম্যাল ও ফিশ বায়োটেকনোলজি, ফারমেন্টেশন টেকনোলজি এন্ড বায়োপ্রসেস ইঞ্জিনিয়ারিং, মাইক্রোবিয়াল বায়োটেকনোলজি ল্যাবরেটরি সমূহ উদ্বোধন করেন সিকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা ।

মৌসুমী পালের সঞ্চালনায় এবং বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মেহেদী হাসান খানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেন, উচ্চশিক্ষার মানবৃদ্ধিতে শিক্ষার্থীদের গবেষণার সুযোগ তৈরি করতে হবে। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে এ গবেষণাগারগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম এর পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ ছফি উল্লাহ ভূইয়া, পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা প্রফেসর ড. মোহাম্মদ আতিকুজ্জামান, প্রক্টর প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম ।

অন্যান্যের মদ্যে বক্তব্য রাখেন প্ল্যান্ট ও এনভায়রনমেন্টাল বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান ড. সোনিয়া বিন্তে শহীদ, এনিম্যাল ও ফিশ বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান ড. কাজী মোহাম্মদ আলী জিন্নাহ, বায়োকেমিস্ট্রি ও কেমিস্ট্রি বিভাগের চেয়ারম্যান মোসাঃ রুবাইয়াৎ নাজনীন আখন্দ, মলিকুলার বায়োলজি ও জেনিটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মোঃ শরীফুল ইসলাম, ফার্মাসিউটিক্যালস্ ও ইন্ডাস্ট্রিয়াল বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান মাহমুদ আক্তার মলি।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, দপ্তরপ্রধান, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।