চমৎকার স্বাদের নিরাপদ দুধ ও মাংস উৎপাদনে Cofeed একটি আদর্শ পণ্য

এগ্রিলাইফ প্রতিনিধি: চমৎকার স্বাদের নিরাপদ দুধ ও মাংস উৎপাদনে Cofeed-এর জুড়ি মেলা ভার। সর্বোপরি Cofeed ব্যবহারে দুগ্ধ ও মাংস উৎপাদনকারী খামারীরা ২০-৩০ শতাংশ উৎপাদনশীলতা বৃদ্ধি করতে পারবেন। এটি গাভী, ষাঁড় এবং বাড়ন্ত বাছুরে ব্যবহার্য একটি চমৎকার সহায়ক পণ্য।

আজ মঙ্গলবার (৮ অক্টোবর) বউ বাজার কিন্ডারগার্টেন স্কুল, চিলাহাটি, ডোমার, নীলফামারিতে সকাল ১১ টা থেকে বেলা ২ টা পর্যন্ত আয়োজিত এ কর্মশালায় এসব তথ্য তুলে ধরে বক্তব্য প্রদান করেন আরহাম এগ্রোভেট-এর জেনারেল ম্যানেজার (সেলস্ এন্ড মার্কেটিং) ডা. তাপস কুমার ঘোষ।

স্থানীয় আসাদ ভেটেরিনারি এর প্রোপ্রাইটর মো আসাদ ইসলাম এর সভাপতিত্বে মো :মোতাছিব বিল্লাল, উপ-সহকারী প্রানীসম্পদ কর্মকর্তাসহ ডোমার সহ ৫৫ জন খামারী এ কর্মশালায় উপস্থিত ছিলেন।

কারিগরী এ কর্মশালায় প্রধান আলোচক হিসেবে Cofeed-এর বিভিন্ন গুণাগুণ ও ব্যবহার বিধি তুলে ধরে ডা. তাপস কুমার বলেন, নিয়ম মেনে Cofeed খাওয়াতে হবে। এটি ব্যবহারে দুধ ও বিফ ফ্যাটেনিং খামারীরা তাদের খামারে ২০-৩০ শতাংশ উৎপাদনশীলতা বৃদ্ধি করতে পারবেন। USA থেকে আমদানীকৃত Corn feed supplement কোফিড ব্যবহার আপনার খামারকে লাভজনক করতে সক্ষম।

কর্মশালায় আগত খামারীরা বলেন, "আমরা চাই এমন পণ্য যেটি ব্যবহারে লাভজনক খামার গড়া সম্ভব। আজকের এ কর্মশালাটি আমাদের মনে আশার সঞ্চার করেছে। তাদের এলাকায় Cofeed-এর নিরবিচ্ছিন্ন সরবরাহ বজায় রাখার জন্য ডা. তাপস কুমার ঘোষ-এর প্রতি অনুরোধ জানান আগত খামারীরা।