শেকৃবি'র প্রো ভাইস-চ্যান্সেলর ও ট্রেজারার নিয়োগ

ক্যাম্পাস ডেস্ক: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস-চ্যান্সেলর হিসেবে প্ল্যান্ট প্যাথলজি বিভাগের অধ্যাপক ড. মোঃ বেলাল হোসেন ও ট্রেজারার হিসেবে এগ্রিকালচারাল এক্সটেনশন এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার নিয়োগ পেয়েছেন।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোঃ শাহীনুর ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও শেরেবাংলা কৃৃষি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ সাহাবুদ্দিন বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১২ (১) ধারা মোতাবেক অধ্যাপক ড. মোঃ বেলাল হোসেনকে প্রো ভাইস-চ্যান্সেলর ও বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১৩ (১) ধারা মোতাবেক অধ্যাপক মুহাম্মদ আবুল বাশারকে ট্রেজারার হিসেবে (০৯ অক্টোবর ২০২৪) আগামী ৪ বছরের জন্য নিয়োগ দিয়েছেন। যোগদানের দিন থেকে তাঁদের এ নিয়োগ কার্যকর হবে।

উল্লেখ্য যে, প্রফেসর ড. মোঃ বেলাল হোসেন ঠাকুরগাঁও জেলার কিসমত চানেশ্বরী গ্রামের মৃত মোঃ নাজিম উদ্দীন এর তৃতীয় সন্তান। তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী এবং CEMB-TWAS থেকে পিএইচ-ডি ডিগ্রী অর্জন করেন। অধ্যাপক মুহাম্মদ আবুল বাশার, ঢাকার সাভারস্থ বোয়ালিয়া পাড়ার মৃত মোঃ হারুনূর রশিদের দ্বিতীয় সন্তান। তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন ।