বিশ্ব ডিম দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

আবুল বাশার মিরাজ, বিশেষ প্রতিনিধি: বিশ্ব ডিম দিবস উপলক্ষে ডিম বিষয়ক রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ শুক্রবার (১১ অক্টোবর, ২০২৪) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটশনে অনুষ্ঠিত হয়। "Veterinary Doctors Association of Bangladesh (VAB)" এবং "The Vet Executive"-এর যৌথ আয়োজনে এই প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। ইভেন্টটির পৃষ্ঠপোষকতা করে ইলান্ক ফার্মা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মিজ্ ফরিদা আখতার, বিশেষ অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দর এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ মোহাম্মদ রেয়াজুল হক।

প্রতিযোগিতায় ক বিভাগে ফাহাদ প্রথম স্থান অর্জন করেন, ড. মো. আরিফুল ইসলাম দ্বিতীয় এবং আরএস মাহমুদ হাসান তৃতীয় স্থান অধিকার করেন। খ বিভাগে নওশিন প্রথম, আহনাফ অর্ণব দ্বিতীয় এবং আব্দুল্লাহ মেহেরাব তৃতীয় স্থান পান।

বিজয়ীদের মাঝে ল্যাপটপ, স্মার্টফোন, এলেক্সা, হেডফোনসহ ১৫টি আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হয়। শিক্ষার্থীদের রচনাগুলোতে ডিমের পুষ্টিগুণ, স্বাস্থ্যের উপকারিতা, এবং বৈজ্ঞানিক দৃষ্টিকোণ থেকে ডিম খাওয়ার গুরুত্ব নিয়ে আলোচনা করা হয়।

বিশ্ব ডিম দিবস উদযাপন কমিটির আয়োজনে পোল্ট্রি শিল্পের বিভিন্ন সংগঠনের সহযোগিতায় এই প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়।