বাকৃবি'র নব নিযুক্ত ভাইস-চ্যান্সেলর হিসেবে প্রফেসর ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া’র যোগদান

দীন মোহাম্মদ দীনু।। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ২৬তম ভাইস-চ্যান্সেলর হিসাবে যোগদান করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশু পালন অনুষদের পশুপ্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া । এ উপলক্ষ্যে ১৯ সেপ্টেম্বর ২০২৪ বৃহস্পতিবার বিকাল ৫টায় ভাইস-চ্যান্সেলর সচিবালয়ে এ যোগদান অনুষ্ঠিত হয়েছে।

নব নিযুক্ত ভাইস-চ্যান্সেলর এর যোগদান অনুষ্ঠানের শুরুতেই বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সকল শহীদদের আত্মার মাগফেরাত এবং চিকিৎসাধীনদের সুস্থতা কামনা করে দোয়া করা হয়। এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন অনুষদীয় ডিনবৃন্দ, ছাত্র বিষয়ক উপদেষ্টা, শিক্ষক সমিতির সভাপতি, উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর, প্রোক্টর, ট্রেজারার, সিনিয়র শিক্ষকবৃন্দ এবং কর্মকর্তা-কর্মচারি প্রতিনিধিগণ। এছাড়া ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে এসময় বক্তব্য রাখেন আতিয়া ও রিজভী। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাকৃবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. মোঃ হেলাল উদ্দীন।

নবনিযুক্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এ. কে. ফজলুল হক ভুঁইয়া তাঁর বক্তব্যের শুরুতে মহান আল্লাহর প্রতি শুকরিয়া আদায় করেন এবং বৈষম্য বিরোধী আন্দোলনের সকল শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও সমবেদনা এবং আহতদের আরোগ্য কামনা করেন। তিনি বিশ্ববিদ্যালয় পরিচালনায় সকল শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা, কর্মচারী এবং এলাকাবাসীর সহযোগিতা কামনা করেন। সকলের সহযোগিতায় তিনি একটি বৈষম্যহীন বাকৃবি পরিবার এবং শিক্ষা ও গবেষণায় এ বিশ্ববিদ্যালয়কে বিশ্বের অধিকতর মর্যাদাপূর্ণ শিক্ষাঙ্গণ হিসেবে প্রতিষ্ঠিত করার আশাবাদ ব্যক্ত করেন।