দেশের জন্য ব্রি'র অবদান অতুলনীয়

এগ্রিলাইফ২৪ ডটকম: কোনো কৃষি জমি নষ্ট করা যাবে না। প্রয়োজন হলে বহুতল ভবন নির্মাণ করতে হবে। দেশের জন্য বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট (ব্রি)-এর অবদান অতুলনীয়। আজ মঙ্গলবার (০৮ অক্টোবর ২০২৪) গাজীপুরে-ব্রি'র সদর দপ্তর পরিদর্শনকালে কৃষি উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) এমন মন্তব্য করেন।

এ উপলক্ষে ব্রি মিলনায়তনে মতবিনিময় সভায় কৃষি জমি রক্ষায় গুরুত্বারোপ করে তিনি বলেন টেকসই খাদ্য নিরাপত্তা নিশ্চিতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। এসময় তিনি ব্রির বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী এবং শ্রমিকদের বিভিন্ন বক্তব্য মনোযোগ ও ধৈর্য্য সহকারে শুনেন।

মতবিনিময় সভার সভাপতি ব্রির মহাপরিচালক ড. মোহাম্মদ খালেকুজ্জামান স্বাগত বক্তব্যে ব্রির সাফল্য, কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ের সচিব ড. মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান। ধন্যবাদ জ্ঞাপন করেন ব্রির পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ।

সভায় কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর ও সংস্থার প্রধানগণ, ব্রির জ্যেষ্ঠ বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ এবং ক্রিয়াশীল সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালেকৃষি উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) ব্রির সদর দপ্তরে এসে পৌঁছলে তাকে স্বাগত জানান ব্রির মহাপরিচালক ড. মোহাম্মদ খালেকুজ্জামান। পরে কৃষি উপদেষ্টা ব্রির প্রশিক্ষণ ভবন সংলগ্ন গবেষণা মাঠ, ব্রি রাইস মিউজিয়াম, ব্রি জিন ব্যাংক, এফএমপিএইচটি গবেষণা ওয়ার্কশপ, ব্রি সেন্ট্রাল ল্যাব, বিভিন্ন বিভাগের স্টল পরিদর্শন করেন।