দখলকৃত গবেষণার মাঠ ফেরত চেয়ে শেকৃবি’র মানববন্ধন কর্মসূচি

ক্যাম্পাস ডেস্ক: অদ্য ০১/১০/২০২৪ ইং তারিখ মঙ্গলবার সকাল ১১:০০ টায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ তাদের দখলকৃত গবেষণার মাঠ ফেরত চেয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পশ্চিম পাশে রাস্তায় এক মানববন্ধন কর্মসূচী পালন করে। এখানে উল্লেখ্য যে, ১১ ডিসেম্বর ১৯৩৮ খ্রি: তৎকালীন বাংলার মূখ্যমন্ত্রী শেরেবাংলা এ. কে. ফজলুল হক কর্তৃক উদ্বোধনের মাধ্যমে উপমহাদেশের অন্যতম উচ্চতর কৃষি শিক্ষা প্রতিষ্ঠান "The Bengal Agricultural Institute"-এর কার্যক্রম শুরু করে।

এই কৃষি শিক্ষা প্রতিষ্ঠানটির সীমানা ছিল মানিক মিয়া এভিনিউ থেকে শুরু করে আগারগাঁও পর্যন্ত। কালের বিবর্তনে বাংলাদেশ জাতীয় সংসদ, চন্দ্রিমা উদ্যান, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র, সোহরাওয়ার্দী ও হৃদরোগ হাসপাতাল, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট স্থাপন করে স্থায়ীভাবে ব্যবহার করছে। যেহেতু আন্তর্জাতিক বাণিজ্য মেলা স্থায়ীভাবে চলে গেছে তাই শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় পরিবারের প্রাণের দাবি তাদের গবেষণা কার্যক্রম সুষ্ঠু পরিচালনার স্বার্থে কথিত মেলার মাঠটি তাদের ফিরিয়ে দেওয়া হোক।

এই মানববন্ধনে উপস্থিত ছিলেন শেকৃবি’র জৈষ্ঠ্য শিক্ষক প্রফেসর মোঃ জাকির হোসেন, প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস এর পরিচালক প্রফেসর ড. মোঃ ছরোয়ার হোসেন, পোস্ট গ্রাজুয়েট স্টাডিজ এর ডিন প্রফেসর ড. এম. সালাউদ্দিন এম চৌধুরী, কেন্দ্রীয় গবেষণাগারের পরিচালক প্রফেসর ড. নাহিদ জেবা, পরিবহন পুলের পরিচালক প্রফেসর ড. মোঃ সাইফুল ইসলাম, প্রক্টর প্রফেসর মোঃ আবুল বাসার, ইনস্টিটিউট অব সীড টেকনোলজী পরিচালক প্রফেসর ড. মোঃ বেলাল হোসেন, প্রফেসর ড. মোঃ হুমায়ুন কবীর, ড. মোঃ আশাবুল হক, ড. মোঃ আরফান আলী, ড. মোঃ তাজুল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ছাত্র-ছাত্রীবৃন্দ।